পৃথিবীতেই রয়েছে এলিয়েনের মৃতদেহ!

প্রকাশঃ জুন ১৫, ২০১৫ সময়ঃ ৫:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম:

alien-deadbodyবিজ্ঞানের কাছে ধারণা নেই পৃথিবীতে এমন প্রাণী নেই বললেই চলে। কিন্তু আশ্চর্যজনক হলেও সত্যি যে, এ পর্যন্ত পৃথিবীর আনাচে-কানাচে বেশ কিছু অদ্ভুত প্রাণীর মৃতদেহ পাওয়া গেছে এবং সেসব মৃতদেহের সম্পর্কে পাওয়া তথ্যগুলোও একেবারে অবিশ্বাস্য। এসব মৃতদেহের ছবি দেখার পর অনেক তর্ক-বিতর্ক, অনেক সমালোচনা হয়ে গেছে কিন্তু আজ পর্যন্ত সেগুলোর কোন কুল কিনারা খুঁজে পাওয়া যায়নি।

১. সাউথ আফ্রিকার ওয়াজুলু নাতাল বিচে ১৯২৪ সালের ২৫ অক্টোবর এখানকার মানুষরা এক অদ্ভুত যুদ্ধ দেখতে পেয়েছিল। সমুদ্রের বুকে দুটি তিমি, পোলারবিয়ারের মতো এক অদ্ভুত প্রাণির বিরুদ্ধে প্রাণপণে লড়াই করে যাচ্ছে। লড়াই করতে করতে হঠাৎ একপর্যায়ে সেই অদ্ভুত প্রাণিটি লাফিয়ে তীরে এসে পড়ে এবং সেখানেই তার মৃত্যু ঘটে। সবচেয়ে বিস্ময়কর ব্যপার হচ্ছে পোলার বিয়ারের মতো দেখতে এ প্রাণীটির মাথা ছিল হাতির মাথার মতো এবং এর অদ্ভুত লেজটি ছিল প্রায় ১০ ফুট লম্বা। প্রাণীটি লম্বায় প্রায় ৪৭ ফুট ও ১০ ফুট চওড়া ছিল। স্থানীয় কিছু মানুষ অদ্ভুত এ প্রাণীটির ছবি তুলে রেখেছিল। ১৯২৪ সালের ২৭ ডিসেম্বর লন্ডনের ডেইলি-মেইল পত্রিকায় এ খবরটি ছাপা হয়।

২. কানাডার নর্থ ওয়েস্টার্ন ওনটেরিওর বিগট্রোট লেকের পাড়ে ২০১০ সালের ৮ মে দুজন ভদ্রমহিলা তাদের কুকুর নিয়ে হাঁটতে বের হয়েছিলেন। হঠাৎ কুকুরটি কী যেন দেখে খুব বিকট আওয়াজে চিৎকার করে ডাকতে শুরু করে। তারা একটু সামনে এগিয়ে সেখানে ভয়ঙ্কর একটি প্রাণীর মৃতদেহ দেখতে পায় এবং তাদের মোবাইল ক্যামেরা দিয়ে কিছু ছবি তুলে খুব দ্রুত সেখান থেকে সরে যায় এবং সঙ্গে সঙ্গে এ খবরটি ছবিসহ ছড়িয়ে পড়ে সংবাদ মাধ্যমগুলোতে। স্থানীয় পত্রিকাগুলো এ নিয়ে অনেক রিপোর্টও তৈরি করে। কিন্তু হাজারো গবেষণা ও অনুসন্ধানের পরও এ প্রাণীটি সম্পর্কে বিশেষ কোনো তথ্য বের করতে পারেনি কেউ। এ ভয়ঙ্কর প্রাণীটি আসলে কি ছিল সে রহস্য রয়ে গেছে আজ অব্দি।

৩. ২০০৮ সালের জুলাই মাসে নিউইয়র্কের মনটাউক শহরের সমুদ্রের পাড় দিয়ে হেঁটে বেড়াচ্ছিল চার যুবক। হঠাৎ তারা একটি বিদ্ঘুটে ও অদ্ভুত প্রাণীর মৃতদেহ দেখতে পায়। এ খবরটি মিডিয়াতে ব্যাপকভাবে সাড়া ফেলে দেয় এবং মুহূর্তের মধ্যে নেটের মাধ্যমে সারা পৃথিবীতে এ প্রাণীটির ছবি ছড়িয়ে পড়ে। শুরু হয় ব্যাপক গবেষণা এবং শেষ পর্যন্ত ২০১১ সালের ১৪ মার্চ ন্যাশনাল জিওগ্রাফিক একটি ডকুমেন্টারি প্রচার করে।

৪. ২০০৯ সালের সেপ্টেম্বরে পানামার কেরো আজুল শহরে ঘটে যায় এক আশ্চর্যজনক ঘটনা। একদল কিশোর সেদিন সকালে খেলতে খেলতে এক গুহার ভেতর ঢুকে পড়ে আর সেখানে তাদের এক আজব ধরণের প্রাণী তাড়া করে। কিশোরগুলো তাদের হাতে থাকা লাঠি দিয়ে প্রাণীটিকে পিটিয়ে মেরে নিজেদের জান বাঁচিয়ে পালিয়ে আসে। কিন্তু কৌতূহলবশত আবারো তারা বিকেলে সেখানে যায় এবং প্রাণীটির কিছু ছবি তুলে সেটাকে পাশের লেকে ফেলে চলে আসে। পরবর্তীতে টিভি স্টেশনে এ ছবিগুলো গেলে তারা জানান যে, ছবিতে দেখা গেছে প্রাণীটির দাঁতগুলো ও নাকটি অনেক লম্বা এবং সেটি লম্বা বাহু বিশিষ্ট। চারদিকে হৈচৈই পড়ে যায় কিন্তু অনেক খোঁজাখুঁজির পরও এ ধরণের প্রাণী পরবর্তীতে আর কোথাও খুঁজে পাওয়া যায়নি, উদঘাটিত হয়নি কোনো রহস্য।


 

আরো যা পড়তে পারেনঃ

রহস্য ঘেড়া জাহাজ বাড়ি

বিদেশি সিরিয়ালে দর্শক কেন আগ্রহী?

#   বাড়ি তৈরিতে মাত্র দুদিন!

#   জোনাকির আলো রহস্য…

#   রাশি বুঝে সঙ্গী বাছাই করুন

#   বাংলাদেশের শীর্ষ ১০ ধনী !


 

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G